মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

"সবুজে বাঁচি, সবুজ বাঁচাই, নগর-প্রাণ, প্রকৃতি সাজাই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মহান স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ শহীদের আত্মত্যাগের স্মরণে দেশব্যাপী ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে আজ গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ (২০১৮-০৭-১৮)
অত্র ১৭.০৭.১৮ তারিখে ভাওয়াল সম্মেলন কক্ষে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প (৩য় পর্যায়) এর প্রশিক্ষণার্থীদের ভাতার চেক বিতরণ অনুষ্ঠানে "আত্নকর্মসংস্থান সৃষ্টি" তে প্রশিক্ষণ প্রাপ্ত ২৫০ জন নারীর মাঝে ১০ লাখ টাকার চেক বিতরণ করা হয়। (২০১৮-০৭-১৮)
অদ্য ১৮.০৭.১৮ তারিখে স্কুলের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে ভাওয়াল সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় "শেখ রাসেল ডিজিটাল ল্যাবের প্রশিক্ষণ ও রক্ষণাবেক্ষণ সংক্রান্ত কাজে সহযোগিতার নিমিত্ত আয়োজিত সভা"। #শেখ_রাসেল_ডিজিটাল_ল্যাব, স্কুলগামী শিক্ষার্থীদের কম্পিউটার শিক্ষার পুথিকাগার (২০১৮-০৭-১৮)
হাই সিকিউরোটি কারাগারসহ দেশের ৪ টি গুরত্বপূর্ণ কারাগার গাজীপুর জেলার কাশিমপুরে অবস্থিত। জেলা কারাগার ছাড়াও আছে দেশের একমাত্র কিশোর সংশোধন কেন্দ্র, টঙ্গী ও কিশোরী সংশোধন কেন্দ্র, কোনাবাড়ী; আছে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার।প্রায় ১১০ একর জমির উপর প্রতিষ্ঠিত এসব কারাগারে মাদকের মামলাসহ অন্যান্য মামলায় সাজাপ্রাপ্ত কয়েদী আছে প্রায় ৭০০০ জন। এর মধ্যে জঙ্গীবাদ ও যুদ্ধাপরাধ মামলাসহ অন্যান্য মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত কয়েদী আছে ৫০০ থেকে ৬০০ জন। দেশের গুরুত্বপূর্ণ এসব কারাগারের বিভিন্ন সমস্যা সমধানকল্পে মাননীয় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, গাজীপুর মহোদয় তাঁর নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে অদ্য ০৪.০৭.২০১৮ তারিখে প্রতিষ্ঠানগুলোর সার্বিক অবস্থা সরজমিনে পরিদর্শন করেন। উক্ত পরিদর্শনকালে প্রতিষ্ঠানগুলোর অবকাঠামো উন্নয়ন কার্যক্রমসহ সার্বিক অবস্থার পরিপ্রেক্ষিতে কার্যকর দিকনির্দেশনা প্রদান করেন। #মাদক_মানে_পরিবার_নয়__মাদক_মানে_একাকী_ধ্বংসের_জীবন। #মানবজীবন_গর্বের_এ_জীবন_ধ্বংসের_নয়। #পরিবার_মানে_শান্তি যেখানে #মাদকের_ঠাই_নেই। (২০১৮-০৭-০৪)
বাস র‍্যাপিড ট্রানজিট প্রকল্পের ডিপো। নতুন গাজীপুর এর অপেক্ষায়... (২০১৮-০১-১৮)
Advocacy Meeting on Adolescent Friendly Health Services (ADOHEARTS) Organized by: MCH-Services Unit, Directorate General of Family Planning (DGFP) Supported by: UNICEF and Embassy of the Kingdom of the Netherlands (২০১৮-০১-১৭)
National Household Database তৈরীর কাজ.. (২০১৮-০১-১৭)
উন্নয়ন মেলা ২০১৮ এর সফল পরিসমাপ্তি (২০১৮-০১-১৪)
সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডসমূহ তৃণমূলের জনসাধারণকে অবহিত করার লক্ষ্যে গাজীপুরের জেলা প্রশাসক ড, দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর মহোদয়ের দিকনির্দেশনায় জেলা প্রশাসন, গাজীপুর এর আয়োজনে শতাধিক সরকারি, বেসরকারি এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের অংশগ্রহণে গত ১১ জানুয়ারি ঐতিহাসিক রাজবাড়ি মাঠে উন্নয়ন মেলা--২০১৮ শুরু হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের সকল জেলা ও উপজেলায় অনুষ্ঠেয় এই মেলা একযোগে উদ্বোধন করেন। গাজীপুরের রাজবাড়ি মাঠে বিশাল এলইডি স্ক্রীনের মাধমে তা সরাসরি সম্প্রচার করা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কাপাসিয়ার মাননীয় সংসদ সদস্য বাংলাদেশের প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমেদের কন্যা জনাব সিমিন হোসেন রিমি এমপি। ০৩ দিনব্যাপী এই মেলায় জনসাধারণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে মেলা প্রাঙ্গণ ছিলো অনেক প্রাণবন্ত এবং জমজমাট। মেলা শেষদিনে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব জনাব সুরাইয়া বেগম এনডিসি। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আখতারুজ্জামান, পুলিশ সুপার জনাব হারুন অর রশিদ, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি জনাব মো: আজমত উল্লা খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জাহাঙ্গীর আলম। এ সময় চিত্রাঙ্কন, কুইজ এবং বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। একই সাথে মেলা প্রাঙ্গণে প্রদত্ত জনসেবা এবং সাজসজ্জাসহ সার্বিক বিবেচনায় প্রথম স্থান অধিকার করা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরকে সেরা স্টলের পুরস্কার প্রদানসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ০৯ টি প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান করা হয়। (২০১৮-০১-১৪)
ঐতিহাসিক রাজবাড়ী মাঠে জেলা প্রশাসন, গাজীপুর কতৃক আয়োজিত উন্নয়ন মেলা-২০১৮ এর জননন্দিত বিষয়সমূহ একনজরে: * শতাধিক সরকারি, বেসরকারি এবং স্বায়ত্ত্বশাসিত প্রতিষ্ঠানের সক্রিয় অংশগ্রহণ। * সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্বলিত ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড প্রদর্শন করে জেলা প্রশাসকের কার্যালয় হতে বর্ণাঢ্য র‍্যালী। * বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতুর দৃশ্যমান অংশের ডামি দিয়ে উন্নয়ন মেলার প্রবেশ গেইট নির্মাণ। * শিশু কিশোরদের অংশগ্রহণ ও ব্যবস্থাপনায় সরকারের উন্নয়নমমূলক কর্মকান্ড বিষয়ক আলোচনা সভা। * শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, কুইজ এবং বিতর্ক প্রতিযোগিতা। * গাজীপুর জেলায় বর্তমান সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ যেমন বঙ্গবন্ধু সাফারি পার্ক, বঙ্গবন্ধু স্যাটেলাইট, মাওনা ফ্লাইওভার ইত্যাদির ডামি প্রদর্শন করে মঞ্চ তৈরি। *ঐতিহাসিক রাজবাড়ী মাঠে বিশাল এলইডি স্ক্রিনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী কতৃক মেলার উদ্বোধন অনুষ্ঠান সরাসরি প্রদর্শন এবং তা ক্যাবল টিভিতে সম্প্রচার। * সরকারের টাইমলাইন ভিত্তিক ভিশনসমূহ এবং বঙ্গবন্ধু স্যাটেলাইটের ডামির মাধ্যমে ফটো শ্যুট কর্ণার তৈরী। * জেলা নির্বাচন অফিস কতৃক মেলা প্রাঙ্গণে ১০০০ হাজারেও বেশী মানুষকে স্মার্টকার্ড জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সেবা প্রদান। * পল্লী বিদ্যুৎ কর্তৃক মেলা প্রাঙ্গণে ৮০০ সেবাপ্রার্থীকে মিটার সংযোগ সংক্রান্তসহ বিভিন্ন সেবা প্রদান। * ইসলামিক ফাউন্ডেশন কতৃক মডেল মসজিদ উপস্থাপন। * সড়ক ও জনপথ বিভাগ এবং গণপূর্ত বিভাগের আকর্ষণীয় স্টল ডিজাইন। * মেলার আকর্ষণীয় উদ্বোধন ও সমাপনী অনুষ্ঠানে আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। (২০১৮-০১-১৩)
অদ্য ০৮-০১-২০১৮ তারিখে "টেকসই উন্নয়ন অভীষ্ট (SDG) অর্জনে স্থানীয়করণ ব্যক্তিখাতে বিনিয়োগ পরিকল্পনা এবং উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন" বিষয়ক দিনব্যাপী কর্মশালায় প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন গজীপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। উক্ত কর্মশালায় গাজীপুরের বিভিন্ন সরকারী দপ্তর, সুধী সমাজের প্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও ছাত্র-ছাত্রী আংশগ্রহণ করেন (২০১৮-০১-০৮)
অদ্য ০৯ জানুয়ারি, ২০১৮ খ্রীঃ গাজীপুর সার্কিট হাউজে শুরু হয়েছে দুই দিনব্যাপী ই-নথি বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ। প্রশিক্ষণটির উদ্বোধক ও প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলার সুযোগ্য জেলা প্রশাসক জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। তিনি তার বক্তব্যে গাজীপুর জেলা প্রশাসনের সাম্প্রতিক ই-নথির সাফল্য তুলে ধরে ৩ ধাপে গজীপুরের সকল সরকারী দপ্তরকে ই-নথি ব্যবস্থাপনায় আওতায় নিয়ে আসার পরিকল্পনা ব্যক্ত করেন (২০১৮-০১-০৮)
বিশ্ব ইজতেমা ২০১৮ এর চূড়ান্ত প্রস্তুতির ফলোআপ সভা (২০১৮-০১-০৭)
গাজীপুর এর সুযোগ্য জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবির এর নির্দেশনায় আজ বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার জনাব শরিফুল ইসলাম মহোদয়ের নেতৃত্বে টঙ্গী সাতাইশ এলাকায় ১নং খাস খতিয়ানভুক্ত সম্পত্তি হতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং পরবর্তীতে টঙ্গীতে বিশ্ব ইজতেমা উপলক্ষে কামারপাড়া এলাকায় রাস্তার দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। (২০১৮-০১-০৭)
২৮.১২.২০১৭ শ্রদ্ধেয় বিভাগীয় কমিশনার, ঢাকা মহোদয়ের গাজীপুর জেলা প্রশাসন পরিদর্শন। স্যার এর বাস্তবধর্মী ও সময়োপযোগী দিকনির্দেশনা নিঃসন্দেহে জেলা প্রশাসনের সার্বিক কার্যক্রমকে আরও ফলপ্রসু ও ত্বরান্বিত করবে। (২০১৮-০১-০৫)
মাসব্যাপী মাদকবিরোধী প্রচারণা কার্যক্রমের উদ্বোধনী শোভাযাত্রা-২০১৮ (২০১৮-০১-০৪)
০৪.০১.২০১৮ গাজীপুরবাসীর প্রিয় নুরুল ইসলাম স্যার (২০১৮-০১-০৪)
০২.০১.২০১৮ মুসলিম উম্মার "বিশ্ব ইজতেমার" সার্বিক প্রস্তুতি সরজমিনে পর্যবেক্ষণ (২০১৮-০১-০২)
"বই উৎসব--২০১৮" জেলা প্রশাসন, গাজীপুর। (২০১৮-০১-০১)
উপজেলা পর্যায়ে সম্পাদিত বিভান্ন কার্যক্রম (২০১০-০১-০১)

সর্বমোট তথ্য: ৪৯


Share with :

Facebook Twitter