মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) র‍্যাব এর ডিজি জনাব বেনজীর আহমেদ র‍্যাব- ১ এর ট্রেনিং সেন্টারের নির্মাণ কাজ ও পোড়াবাড়ি র‍্যাব ক্যাম্প পরিদর্শন করেন। এ সময় গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মো.জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার জনাব ওয়াই এম বেলালুর রহমান, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও পুলিশ সুপার জনাব শামসুন্নাহার উপস্থিত ছিলেন। এ ট্রেনিং সেন্টার ও র‍্যাব ক্যাম্প র‍্যাবের দক্ষ জনবল তৈরি করতে এবং গাজীপুরের আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে গুরুত্ব ভূমিকা ভূমিকা রাখবে। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) সম্মানিত জেলা প্রশাসক ড.দেওয়ান মুহাম্মাদ হুমায়ূন কবীর জেলা মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে গাজীপুরের ১২৪টি স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে ২০লাখ ১০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।বর্তমান সরকার নারী ও শিশুদের উন্নয়নে বিশেষ গুরুত্বারোপ করেছেন। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১২ নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ১২ নভেম্বর (সোমবার) গাজীপুর কর অঞ্চলের (গাজীপুর ও টাঙ্গাইল) সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতাগণকে সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে সম্মানিত জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বক্তব্য প্রদান করেন। তিনি তার বক্তব্যে জনগণকে নিয়মিত আয়কর প্রদান করতে অনুরোধ করেন যা দেশের উন্নয়ন ত্বরান্বিত করবে এবং দেশ দারিদ্র্যমুক্ত হবে। তিনি আরো বলেন, নিয়মিত কর প্রদান দেশকে ২০২১ সালে মধ্যম আয়ের দেশ ও ২০৪১ সালে উন্নত দেশে পরিণত করতে সহায়ক ভূমিকা রাখবে। এ সময় বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এ মান্নান এবং গাজীপুর কর অঞ্চলের কর কমিশনার জনাব মো. আলী আজগর উপস্থিত ছিলেন। (২০১৮-১১-১২)
প্রেস বিজ্ঞপ্তি: ১১নভেম্বর, ২০১৮ খ্রিস্টাব্দ। বাংলাদেশ নির্বাচন কমিশনের ৮ নভেম্বর, ২০১৮ তারিখের ১৭.০০.০০০০.০৩৪.৩৬.০১৪.১৮-৬৪১ নং স্মারক পত্রে আগামী ১৪ নভেম্বর, ২০১৮ তারিখ রাত ১২ টার পূর্বে সংশ্লিষ্ট প্রার্থীগণের সকল প্রকার অবৈধ বিলবোর্ড, ব্যানার, নির্বাচনী পোস্টার, দেয়াল লিখন, গেইট, তোরণ, প্যান্ডেল ও আলোকসজ্জা অপসারণ করার নির্দেশনা রয়েছে। এ লক্ষ্যে আজ ১১ নভেম্বর (রবিবার) জেলা প্রশাসক এবং রিটার্নিং অফিসার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর স্যারের নির্দেশে গাজীপুর শহরের রাজবাড়ি, চৌরাস্তা, টংগী ও চান্দনা এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এছাড়া সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসারগণ গাজীপুর জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন স্পটে উপর্যুক্ত প্রচারণা সামগ্রীসমূহ অপসারণের জন্য উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। উচ্ছেদ অভিযানের কিছু খন্ডচিত্র- (২০১৮-১১-১১)
"স্বনির্ভর চলায় সাদাছড়ি নিরাপত্তার প্রতীক" #বিশ্ব_সাদাছড়ি_নিরাপত্তা_দিবস_২০১৮ (২০১৮-১০-১৬)
"কমাতে হলে সম্পদের ক্ষতি নিতে হবে দুর্যোগের পূর্ব প্রস্তুতি" #আন্তর্জাতিক_দুর্যোগ_প্রশমন_দিবস_২০১৮ বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা অনুষ্ঠান, স্কুল ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরন (২০১৮-১০-১৩)
ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গাজীপুরের ৩ টি প্রকল্প উদ্বোধন গাজীপুরে যে প্রকল্পগুলোর উদ্বোধন করা হয়েছে তা হলোঃ ১| গাজীপুর মহানগরীর ধীরাশ্রম দক্ষিণখান এলাকায় রাবেয়া আনোয়ার মাতৃসদন কেন্দ্র ২| নীলের পাড়া এলাকায় হালিমা তাইজুদ্দিন নগর স্বাস্থ্য কেন্দ্র, এবং ৩| গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার শীতলক্ষ্যা নদীর ওপর বরমী ও সিংহশ্রী বাজারে সংযোগকারী একটি সেতু। (২০১৮-১০-১২)
আজ ০৮/১০/২০১৮, জয়দেবপুর থেকে গাজীপুর চৌরাস্তা হয়ে ময়মনসিংহ রোড পর্যন্ত মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে লাইসেন্স বিহীন চালক দ্বারা গাড়ী চালানো, ফিটনেস ও রোড পারমিট বিহীন গাড়ী চালানো ইত্যাদি অপরাধে 'মোটরযান অধ্যাদেশ,১৯৮৩' এর অধীনে বসুমতি ট্রান্সপোর্ট এর ২ টি বাস সহ ট্রাক, লেগুনা, অটোরিক্সা মিলিয়ে মোট ৮ জন চালককে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে। এছাড়া অসংখ্য গাড়ীর কাগজপত্র চেক করে সঠিক পাওয়া গেছে। বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে মোবাইল কোর্ট অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন। (২০১৮-১০-০৮)
আজ ০৭/১০/২০১৮, গাজীপুরের ভাওয়াল ন্যাশনাল পার্কের নিকটস্থ কুমারখাদা এলাকার জংগলে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ১২,০০০ (বার হাজার) লিটার চোলাই মদ উদ্ধার করে ধ্বংস করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত এমন ২ জন ব্যক্তিকে হাতে নাতে গ্রেফতার করে 'মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ১৯৯০' এর অধীনে ৩ মাস ও ৫ মাস মেয়াদে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে এবং র‍্যাব-১ এর সহযোগীতায় এই মোবাইল কোর্ট অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন। (২০১৮-১০-০৭)
১৯৭১ সালের ১৯ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুরে শুরু হয়েছিল প্রথম সশস্ত্র প্রতিরোধ। এদিন নিহত হয়েছিলেন হুরমত, নেয়ামতসহ অনেকে। এরই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের সেই দিনগুলিতে শ্লোগান ওঠেছিল জয়দেবপুরের পথ ধর বাংলাদেশ স্বাধীন কর। অগ্নিঝড়া সেই ১৯ মার্চের স্মৃতিকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে গাজীপুর সার্কিট হাউজে জেলা প্রশাসনের উদ্যোগে নির্মাণ করা হয়েছে ভাস্কর্য “অনুপ্রেরণা ১৯”।শনিবার বিকালে এ ভাস্কর্যটি উম্মোচন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। এ সময় আরো উপিস্থত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কে এম শফিউল্লাহ, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়ল জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর পুলিশের কমিশনার ওয়াই এম বেলালুর রহমান, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির। (২০১৮-১০-০৬)
টঙ্গীস্থ বিসিক শিল্পনগরীতে ১৯৮২ সালে প্রতিষ্ঠিত ন্যাশনাল ফ্যান এর কারখানায় গত ২.১০.২০১৮ তারিখ সকাল ১১ঃ৩০ টায় ২টি হিট চেম্বারের ১টির বিস্ফোরণ ঘটে যেখানে কর্মরত ২৫ জনের মধ্যে ২ জন নিহত হোন এবং ১১ জন গুরুতর দগ্ধ হয় যারা বর্তমানে ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে চিকিৎসাধীন আছে। বাকী ৮ জন টঙ্গীস্থ শহীদ আহসানউল্লাহ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার কারন অনুসন্ধান ও দায়ী ব্যাক্তিদের শনাক্তকরণসহ ভবিষ্যতে যাতে এ ধরনের দূর্ঘটনা না ঘতে তা নিশ্চিত করার জন্য বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, গাজীপুরকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট ১টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উক্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করতে বলা হয়েছে। জেলা প্রশাসন, গাজীপুর এর পক্ষ থেকে নিহত ব্যাক্তিদের সৎকারের জন্য প্রত্যেককে ২০০০০ টাকা ও আহত ব্যাক্তিদের প্রত্যেককে ৫০০০ টাকা কর প্রাথমিক অনুদান প্রদান করা হয়েছে। জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর দূর্ঘটনাকবলিত কারখানাটি পরদর্শন করেন এবং টঙ্গীস্থ হাসপাতালে ভর্তিকৃতদের খোজখবর নেন এবং ভবিষতে এরকম দূর্ঘটনা যাতে না ঘটে তা নিশ্চিত করতে কারখানাগুলোর কর্তৃপক্ষকে তাদের সকল কমপ্লায়ান্স সঠিক ভাবে ব্যবহার করার জন্য অনুশাসন প্রদান করেন। (২০১৮-১০-০৪)
আজ গাজীপুর জেলার রাজবাড়ী মাঠে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হলো ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮। বর্তমান সরকারের অগ্রগতির চিত্র এ মেলায় তুলে ধরা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী বিটিভি ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার শুভ উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধনের পর গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে এক বিশাল উন্নয়ন র‍্যালীর আয়োজন করা হয়। র‍্যালী শেষে জেলা প্রশাসক মহোদয় মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ মেলায় বিভিন্ন সরকারি দপ্তর ও সেবা প্রদানকারী সংস্থাসমূহ তাদের সেবা প্রদান করছে। এ মেলায় আগত দর্শানার্থী ও সেবা গ্রহীতাদের জন্য সরসরি সেবা গ্রহণের সুযোগ মিলছে। নিম্নোক্ত সূচী অনুযায়ী মেলা সবার জন্য উন্মোক্ত থাকবে। সকলে আমন্ত্রণিত। উদ্বোধনী দিন (০৪-১০-২০১৮ খ্রিঃ) সকাল ১০:৩০ মিঃ উদ্বোধন অনুষ্ঠান সকাল ১১:০০ মিঃ বর্ণাঢ্য শোভাযাত্রা বিকাল ০৪:০০ মিঃ উন্মুক্ত কুইজ প্রতিযোগিতা ও তাৎক্ষণিক পুরষ্কার বিতরণ বিকাল ০৫:০০ মিঃ বর্তমান সরকারের সাফল্য/উন্নয়ন কার্যক্রমের উপর ভিডিও চিত্র প্রদর্শন সন্ধ্যা ০৭:০০ মিঃ সাংস্কৃতিক অনুষ্ঠান দ্বিতীয় দিন (০৫-১০-২০১৮ খ্রিঃ) সকাল ১০:০০ মিঃ সেমিনার সকাল ১১:৩০ মিঃ বিতর্ক প্রতিযোগিতা বিকাল ৪:০০ মিঃ রিয়েলিটি শো বিকাল ৫:০০ মিঃ চলচ্চিত্র প্রদর্শণী সন্ধ্যা ০৭:০০ মিঃ সাংস্কৃতিক অনুষ্ঠান সমাপনী দিন (০৬-১০-২০১৮ খ্রিঃ) সকাল ১০:৩০ মিঃ চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিকাল ০৪:৩০ মিঃ বিশেষ নাটক সন্ধ্যা ০৭:০০ মিঃ সমাপনী অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণী সন্ধ্যা ০৯:০০ মিঃ সাংস্কৃতিক অনুষ্ঠান (২০১৮-১০-০৪)
আজ শিববাড়ি থেকে হাড়িনাল পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করে ওজনে কারচুপি, নোংরা পরিবেশে গুড়া মশলা তৈরী,বিউটি পার্লারে মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী দ্রব্য ব্যবহার ইত্যাদি অপরাধে হাড়িনাল বাজার ও জোড়পুকুর বাজারের বিভিন্ন দোকানে, শিববাড়ি মোড়ের 'সুপার টাংগাইল সুইটমিট', জোড়পুকুর এলাকার 'ফ্লোরা রূপসজ্জা' ও 'মডার্ণ বিউটি পার্লার' এ বিভিন্ন অংকের জরিমানা আদায় করা হয়েছে। মান্যবর জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে মোবাইল কোর্ট অভিযানটি পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে (২০১৮-০৯-২৭)
আদিবাসীদের উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ ভাওয়াল রাজবাড়ীর নাটমন্দিরে গাজীপুর জেলা প্রশাসন এর পৃষ্ঠপোষকতায় গাজীপুর সম্মিলিত আদিবাসী পরিষদ এর পক্ষ থেকে “গাজীপুর আদিবাসীদের বর্তমান অবস্থা প্রেক্ষিত করণীয়” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০১৮ এর আয়োজন করা হয়। (২০১৮-০৯-২৭)
পৃথিবী জুড়ে পর্যটন শিল্প এখন বৃহত্তম শিল্প হিসেবে স্বীকৃত। বাংলাদেশেও পর্যটন হতে পারে টেকসই উন্নয়নের হাতিয়ার। জাতিসংঘের অধীনস্থ বিশ্ব পর্যটন সংস্থার প্রত্যক্ষ তত্ত্বাবধানে ১৯৮০ সাল থেকে সকল সদস্য দেশে এটি পালিত হয়ে আসছে। প্রতি বছর ২৭ সেপ্টেম্বর পালন করা হয় ‘বিশ্ব পর্যটন দিবস’। আজও সারাবিশ্বের মতো বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে গাজীপুরে ‘বিশ্ব পর্যটন দিবস-২০১৮’ পালন করা হয়। পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার লক্ষ্যে গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। এবারের বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য হলো ‘পর্যটন শিল্পের বিকাশে তথ্যপ্রযুক্তি’। (২০১৮-০৯-২৭)
আজ থেকে চালু হলো শিববাড়ী-মাওনা ও শিববাড়ী-চন্দ্রা রুটে বিআরটিসি বাস সার্ভিসের। যোগাযোগ ব্যবস্থা সহজীকরণের লক্ষ্যে গাজীপুর সিটি কর্পোরেশনের শিববাড়ী-মাওনা ও শিববাড়ী-চন্দ্রা রুটে বিআরটিসি বাস সার্ভিসের শুভ উদ্বোধন করা হয়। এ উদ্যোগ যাতায়াত ব্যবস্থাকে আরো জনবান্ধব, আরামদায়ক ও সাশ্রয়ী করবে। জেলা প্রশাসন, গাজীপুর এর পক্ষ থেকে শুভকামনা। (২০১৮-০৯-২৭)
১৯৪২ সালে প্রতিষ্ঠিত হয় শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়। ১৯৫২ সালে ১ বছর প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন, স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিন আহমদ। কাপাসিয়ার দরদরিয়া গ্রাম থেকে সাইকেল চালিয়ে সেই স্কুলে অফিস করতেন স্বাধীনতা সংগ্রামের অন্যতম এই নেতা। তিনিই বাংলাদেশের প্রথম স্কাউটস সভাপতি। মহান এই নেতার সেই স্মৃতি বিজড়িত স্কুলে বিপুল আয়োজনের মাধ্যমে ১০০ স্কুলের ৮০০ শিক্ষার্থীর অংশগ্রহণে "শ্রীপুর উপজেলা" কে গাজীপুরের প্রথম স্কাউটস উপজেলা হিসেবে ঘোষণা করছি। আজকের(২৪.০৯.১৮) এই শুভদিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি মহান সেই ব্যক্তিত্ব শহীদ তাজউদ্দিন আহমদ কে। সেই সাথে গাজীপুরের বাকী সকল উপজেলাকে শতভাগ স্কাউটস উপজেলা হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট সকলকে আহ্বান জানাচ্ছি। (২০১৮-০৯-২৬)
#স্বাগতম_গাজীপুর_মেট্রোপলিটন_পুলিশ আমরা বিশ্বাস করি, আপনাদের গতিশীল কার্যক্রমের সুফল পাবে গাজীপুরবাসী, গাজীপুর এর আইন-শৃংখলা পরিস্থিতি হবে উন্নত থেকে উন্নততর, বৃদ্ধি পাবে গাজীপুরবাসীর জানমালের নিরাপত্তা। শুভ কামনা (২০১৮-০৯-১৭)
SEIP এবং BTRC এর যৌথ উদ্যোগে সম্পূর্ণ সরকারি খরচে মোটরযান ড্রাইভিং ও গাড়ী রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণ কার্যক্রমের ১ম কোর্স এর #ড্রাইভিং_লাইসেন্স_বিতরণী_অনুষ্ঠান (২০১৮-০৯-১৫)
আজ জয়দেবপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নোংরা ও অত্যন্ত অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি করার অপরাধে 'ভোক্তা অধিকার সংরক্ষণ আইন,২০০৯' এর অধীনে 'বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার' কে ৩০,০০০/-, 'ফুড এন্ড ফান' ফাস্টফুড শপে ২৫,০০০/- এবং 'চিকেন চিলি চাইনিজ' রেস্তোরাঁ তে ১৫,০০০/- জরিমানা করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমিন। (২০১৮-০৯-১৩)

সর্বমোট তথ্য: ৮৪


Share with :

Facebook Twitter