মেনু নির্বাচন করুন
জেলা প্রশাসক

জেলা প্রশাসক


ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর (৬৪০৭)

কর্মসূচী

0

বার্তা

 

A2I প্রকল্পের আওতায় দেশের অন্যান্য জেলার ন্যায় গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক ওয়েবপোর্টাল তৈরী করা হয়েছে। যার মাধ্যমে গাজীপুর জেলার সার্বিক তথ্য জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে উন্মোচিত হতে যাচ্ছে। তথ্য অধিকার আইন প্রণয়নের মাধ্যমে যেমন তথ্য পাবার অধিকার স্বীকৃত হয়েছে তেমনি তথ্য প্রযুক্তির সুবাদে নিজ নিজ অবস্থান হতে তথ্য পাবার অবাধ সুযোগও সৃষ্টি হয়েছে। গাজীপুর জেলা প্রশাসন কর্তৃক প্রস্ত্ততকৃত ওয়েব পোর্টাল এর মাধ্যমে  ঐতিহ্যসমৃদ্ধ গাজীপুর জেলার পরিচিতি ও সম্ভাবনার মানচিত্র উন্মোচিত হবার পাশাপাশি এ জেলার অধিবাসীসহ দেশ-বিদেশের সকলের জন্য তথ্য প্রাপ্তির সুযোগ সহজতর হলো।

 

 

যে মুহূর্তে ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে সরকার বহুমুখী কার্যক্রম হাতে নিয়েছে, সে মুহূর্তে জেলার ওয়েব পোর্টাল সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেশপ্রেমিক জনগণকে ব্যাপকভাবে উৎসাহিত করবে বলে আমি আন্তরিকভাবে বিশ্বাস করি। জেলা ওয়েব পোর্টালের মাধ্যমে যেমন অবাধ তথ্য প্রাপ্তির সুযোগসৃষ্টি হলো তেমনি কল্যাণ রাষ্ট্রের ধারণা বাস্তবায়নের লক্ষ্যে ই-গভর্ন্যান্স বাস্তবায়নের পথ আরও এক ধাপ এগিয়ে গেল। ই-গর্ভন্যান্স বাস্তবায়নের লক্ষ্যে এপথ ধরে হাটি হাটি পা পা করে আমরা একদিন পৌঁছে যাব সমৃদ্ধ বাংলাদেশের পথে তথা স্বপ্নের ডিজিটাল বাংলাদেশে। স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ গড়ার বন্ধুর পথে আমরা সকলেই সাথী হবো এ প্রত্যয়ই হবে আমাদের অঙ্গীকার ।

 

কল্যাণ রাষ্ট্রের অন্যতম পূর্ব শর্ত হচ্ছে সুশাসন। সুশাসনের প্রধানতম অঙ্গসমূহের মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা । যে প্রশাসন স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দ্রুততার সাথে সেবা সমূহ জনগণের নিকট পৌঁছে দিতে সক্ষম সে প্রশাসন বা রাষ্ট্রযন্ত্র তত বেশী কল্যাণমুখী বিবেচিত হয়ে থাকে।

 

সুশাসন সমৃদ্ধ কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার এ অভিযাত্রা আমাদেরকে নিয়ে যাবে সফলতার দ্বারপ্রান্তে। বাস্তব রুপ নিবে রূপকল্প - ২০২১ তথা স্বাধীনতার অঙ্গীকার আমাদের সোনার বাংলা।

 

 

ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর

জেলা প্রশাসক, গাজীপুর

মোবাইল নাম্বার

০১৭০০৮৮৮৩৩৩

টেলিফোন

৯২৭৩০৭০